Sunday, February 28, 2016

এন্ড্রয়েড মোবাইল হারিয়ে বা চুরি হলে কি করবেন ? - মোবাইল টিপস - পাসওয়ার্ড ভূলে গেলে কি করবেন ?

[caption id="attachment_209" align="alignnone" width="1024"]Mobile tips , siddhirganj Mobile tips , siddhirganj[/caption]

আপনার  মোবাইল যে কোন সময় হারিয়ে বা চুরি যেতে পাড়ে । আপনি চাইলেই এখন থেকেই আপনার মোবাইলকে সুরক্ষিত করতে পাড়েন গুগল এর আইডি র মাধ্যমে । যা হয়ত অনেক এন্ড্রয়েড ইউসারি জানে না । আপনার মোবাইলে থাকা গোপনিয় তথ্য আপনি মুছে  দিতে পারবেন এবং কি লক কি ভূলে গেলে সেই লক ও খুলতে পাড়বেন  গুগল একাউন্টের মাধ্যমে ।যখনি মোবাইল কিনবেন তখনি গুগলের একাউন্ট সেটাপ করুন। এর পর ডিভাইস ম্যানেজার দিয়ে টেষ্ট করে দেখুন পিসি থেকে অথবা অন্য ডিভাইস থেকে কন্ট্রোল হচ্ছে কিনা।

 

 ডিভাইস ম্যানেজারঃ গুগলের ডিভাইস ম্যানেজার একটি মারাত্মক সাহায্যকারি  প্রোগাম  । সেখানে আপনার যদি গুগল একাউন্ট অথবা জিমেইল আইডি থাকে তবে মোবাইলে গুগল ডিভাইস ম্যনেজার ইনস্টল করে নিয়ে খুব সহজেই মোবাইল্ কে পিসি অথবা অন্য কোন ডিবাইস থেকে নিয়ন্ত্রন করতে পাড়বেন

যা যা করতে পাড়বেন ।

  1.  মোবাইলের লক খুলে দিতে পাড়বেন

  2. মোবাইল লক করে দিতে পাড়বেন

  3. মোবাইলের সব কিছু ডিলিট করে দিতে পাড়বেন

  4. নতুন পাসওয়ার্ড সেট করতে পাড়বেন

  5. আপনার ফোনবুক কপি করে রাখতে পাড়বেন ।

  6. হারিয়ে যাওয়া ফোন ডিএক্টিভেট করে দিতে পাড়বেন


দরকার হবে শুধু গুগল আইডি পাসওয়ার্ড

ক্লিক করুণ ডিভাইস ম্যানেজার এ যেতে  https://www.google.com/android/devicemanager

এমন তো প্রায়-ই হয় যখন আপনি ভুলে যান লক করা ফোনের পাসওয়ার্ড কিংবা প্যাটার্ন অথবা পিন। এক্ষেত্রে এন্ড্রয়েড ফোনের বেলায় ঝামেলা বেশি। খোলা যায় না বললেই চলে। তবে কয়েকটি পদ্ধতি অনুসরন করে সফল হওয়া যায় ।সহজে লক খুলে ফেলার উপায় হল গুগল ইউজার আইডি পাসওয়ার্ড। তাই মোবাইলে ইন্টারনেট থাকা জরুরী।

 

চুরি যাওয়া মোবাইল খুব সহজে উদ্ধার করে ফেলা যায় এই ডিভাইস ম্যানেজার দিয়ে। সেক্ষেত্রে চুরি যাবার সাথে সাথে ডিভাইস ম্যানেজারে ঢুকে লক করে দিতে হবে। তার পর লোকেশন দেখতে হবে। যদি আশে পাশে লোকেশনে হয় তবে রিং বাজাতে হবে, তবে সাইলেন্ট থাকলেও ফোন বেজে উঠবে এবং সনাক্ত করা যাবে।

 

লক হয়ে যাওয়া এন্ড্রয়েড ফোনের ক্ষেত্রে আপনি গুগলের ইউজার আইডি পাসওয়ার্ড দিয়ে ট্রাই করলেও খুলে যায়। তবে ইন্টারনেট কানেকশন এখানে আবশ্যক।

 

ডিভাইস ম্যানেজার সম্পর্কে কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুণ । আপনার প্রশ্নের উত্তর দেবার চেষ্টা করা হবে ।

1 comment:

  1. Very impressive blog.

    Interesting article right on the subject.

    ReplyDelete